শুরুতেই মুখোমুখি হচ্ছেন মেসি-রোনালদো

হাওর বার্তা ডেস্কঃ ঘোষণা হয়ে গেলো ২০২০-২১ সালের চ্যাম্পিয়ন্স লিগের সূচি। আর শুরুতেই টানটান লড়াই দেখতে পাবে ফুটবল দুনিয়া। কারণ বর্তমানে ফুটবলের দুই সেরা তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো এবার শুরুতেই মুখোমুখি। একই গ্রুপে পড়েছে বার্সেলোনা ও জুভেন্টাস। অর্থাৎ অনেক দিন পরে ফের মাঠে একসঙ্গে নামতে দেখা যাবে এলএম টেন ও সিআর সেভেনকে।

বৃহস্পতিবার রাতে সুইৎজারল্যান্ডে হয় চ্যাম্পিয়ন্স লিগের ড্র। অনলাইনে সব দল সেখানে উপস্থিত ছিল। যদিও কোনো খেলোয়াড়দের দেখা যায়নি। করোনার কারণেই এবার ভার্চুয়ালি এই সূচি হয়। আর সেখানেই দেখা যায় গ্রুপ জি-তে একসঙ্গে পড়েছে বার্সা ও জুভে। দু’দলই গতবার সেমিফাইনালে উঠতে পারেনি। তাই এবার তারা চাইবে সেই ব্যর্থতা ভুলে ভালো ফল করতে। রোনাল্ডো জুভেন্টাসে চলে যাওয়ার পর চ্যাম্পিয়ন্স লিগ ছাড়া আর কোনো মঞ্চে ক্লাব ফুটবলে মেসি বনাম রোনাল্ডো হওয়ার সুযোগ নেই। আর গ্রুপ পর্বেই যে দু’জন মুখোমুখি হচ্ছেন, সেই খবরে আনন্দ ছড়িয়েছে ফুটবল দুনিয়ায়।

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ রয়েছে গ্রুপ এ-তে। সঙ্গে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। গ্রুপ বি-তে রিয়েল মাদ্রিদের সঙ্গে ইন্টার মিলানকে দেখা যাবে। পোর্তো ও ম্যানচেস্টার সিটি রয়েছে গ্রুপ সি-তে। ইংল্যান্ডের চ্যাম্পিয়ন লিভারপুলের গ্রুপে আবার রয়েছে আয়াক্স। সেভিয়া ও চেলসি রয়েছে গ্রুপ ই-তে। তবে গ্রুপ এইচ হচ্ছে এবারের গ্রুপ অফ ডেথ। সেখানে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, প্যারিস সেন্ট জার্মেইন ও আরবি লিপজিগ। গত চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে উঠেছিল আরবি লিপজিগ। সেদিক থেকে এই গ্রুপ থেকে পরের রাউন্ডে যাওয়ার জন্য হাড্ডাহাড্ডি লড়াই হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর